ad
ad

Breaking News

Loksabha Election 2024

Loksabha Election 2024 : অধীর বধ ইউসুফের, বিশ্বকাপ জয়ীর রাজনৈতিক জয়

ইউসুফ পাঠান, যিনি পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ জেলার বহরমপুর লোকসভা কেন্দ্র থেকে তৃনমূলের টিকিটে লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতায় কংগ্রেসের অধীর রঞ্জন চৌধুরীকে পরাজিত করেছেন।

Yusuf Pathan defeated Congress leader Adhir Ranjan

ছবিঃ সংগৃহীত

Bangla Jago Desk : ইউসুফ পাঠান, যিনি ২০০৭ এবং ২০১১ সালে বিশ্ব চ্যাম্পিয়ন হওয়া ভারতীয় দলের অংশ ছিলেন, রাজনৈতিক মাঠে প্রবেশের সাথে সাথেই প্রথম বলেই ছক্কা হাঁকালেন। ইউসুফ পাঠান, যিনি পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ জেলার বহরমপুর লোকসভা কেন্দ্র থেকে তৃনমূলের টিকিটে লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতায় কংগ্রেসের অধীর রঞ্জন চৌধুরীকে পরাজিত করেছেন। ইউসুফ পাঠানের এই জয় ঐতিহাসিক কারণ গত ২৫ বছরে এই প্রথম কংগ্রেস নেতা অধীর রঞ্জন চৌধুরী এই আসনে হারলেন। ভারতের নির্বাচন কমিশনের তথ্য অনুসারে, গণনার শুরুর দিকে পাঠান তৃতীয় স্থানে ছিলেন কিন্তু গণনা এগিয়ে যাওয়ার সাথে সাথে তার সংখ্যা বেড়েছে। তিনি অধীর রঞ্জন চৌধুরী এবং বিজেপির নির্মল কুমার সাহাকে পিছনে ফেলে এগিয়ে গেছেন।
ইউসুফ পাঠানের ভাই ইরফান পাঠান সোশ্যাল মিডিয়ায় ভাইয়ের জয় দাবি করে লিখেছেন, আমার ভাই জিতেছে।

ইরফান পাঠান সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম X-এ পোস্ট করে তার বড় ভাই ইউসুফ পাঠানের জয়ে আনন্দ প্রকাশ করেছেন। তিনি লিখেছেন, ‘আপনি আপনার মহৎ উদ্দেশ্যের প্রতি পূর্ণ আস্থা রেখে একটি কঠিন যাত্রা শুরু করেছেন, অভিজ্ঞ রাজনীতিবিদদের ওপর জয়লাভ করেছেন। আশা করা যায় আপনার সৎ উদ্দেশ্য দেশের নাগরিকদের জীবনকে সমৃদ্ধ করতে প্রয়োজনীয় পরিবর্তন আনবে। আমার ভাই জিতেছে।
৪১ বছর বয়সী ইউসুফ পাঠানকে ২০২৪ সালের লোকসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেস প্রার্থী করেছিল। ইউসুফ পাঠান বহরমপুর আসন থেকে কংগ্রেস নেতা অধীর রঞ্জন চৌধুরীকে ৫৯,৩৫১ ভোটে পরাজিত করেছেন। ইউসুফ পাঠান পেয়েছেন ৪,০৮,২৪০ ভোট। অধীর রঞ্জন চৌধুরী পেয়েছেন ৩,৪৮,৮৮৯ ভোট। বিজেপি নেতা নির্মল কুমার সাহা প্রায় ৩,১২,৮৬৭ ভোট পেয়ে তৃতীয় স্থানে রয়েছেন।