ad
ad

Breaking News

Sayoni Ghosh

Sayoni Ghosh : যাদবপুরে সায়নী ম্যাজিক, ধরাশয়ী সিপিএম-বিজেপি

বাংলায় বিজেপিকে প্রায় গুরুত্বহীন করে দিল তৃনমূল।

Sayoni ghosh win jadavpur loksabha

ছবিঃ সংগৃহীত

Bangla Jago Desk : যেমনটা বলেছিল তেমনটা করে দেখাল। বাংলায় বিজেপিকে প্রায় গুরুত্বহীন করে দিল তৃনমূল। সারা বাংলার পাশাপাশি যাদবপুর কেন্দ্রেও তার উল্টোটা হলো না। যাদবপুরে এবারে লোকসভা আসনে তৃণমূল কংগ্রেস মিমি চক্রবর্তীর বদলে প্রার্থী করেছিল সায়নী ঘোষকে। সায়নী ঘোষ যে জিতবে সে বিষয়ে খুব একটা সংশয় ছিল না। তবে তিনি জানতেন লড়াইটা বেশ কঠিন হবে। যাদবপুর তো যাদবপুর, তার সাথে টালিগঞ্জ, বারুইপুর, সোনারপুর, ভাঙর কোন জায়গায় প্রচার করতে বাদ দেননি সায়নী ঘোষ। প্রচারের মাঝেই তাঁকে দেখা গেছে বাজার করতে, কখনও দেখা গেছে চায়ের দোকানে ডিম টোস্ট তৈরি করছেন, আবার কখনো অচেনা অজানা মহিলাদের সাথে জড়াজড়ি করে এমনভাবে ছবি তুলছেন, যেন তাঁরা সায়নীর কতদিনের চেনা বা যেন সায়নীর মা-কাকিমা বা বাড়ির লোক।

[আরও পড়ুন : Mamata Banerjee: ঘূর্ণিঝড় নিয়েও ‘মিথ্যাচার করছেন মোদি’, কোনও সাহায্য করেনি কেন্দ্র বেহালার সভা থেকে চড়া সুরে জবাব মমতার]

এর আগে অবশ্য তিনি তৃণমূলের টিকিটেই আসানসোল দক্ষিণ বিধানসভার আসনে লড়েছিলেন। কিন্তু সেখানে বিজেপির অগ্নিমিত্রে পালের কাছে হারতে হয় তাঁকে। কিন্তু তিনি রাজনীতি ছেড়ে পালাননি। উপরন্তু আরও বেশি করে রাজনীতির সাথে নিজেকে মানিয়ে নিয়েছেন। আরও বেশি করে পরিশ্রম করেছেন। সেই পরিশ্রমের ফল ও এবার মিলল। যাদবপুর লোকসভা আসনে তৃণমূলের প্রার্থী হয়ে টিকিট পান। সিপিএমের সৃজন এবং বিজেপির অনির্বাণ গাঙ্গুলী কে ২ লক্ষ ৫৮ হাজার ০১ ভোটে হারিয়ে বিপুল ভোটে জয়ী হয়েছেন তিনি। অপরদিকে প্রায় মুখ থুবড়ে পড়ল সিপিএম। সৃজন ভট্টাচার্যের মতো একজন তরুণকে প্রার্থী করে বেশ চমক দিয়েছিল সিপিএম। কিন্তু বামেদের চমকে দিয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছে বিজেপির প্রার্থী অনির্বাণ গাঙ্গুলী।