ad
ad

Breaking News

উত্তরবঙ্গে সিবিআই ক্যাম্প

দুর্নীতির শিকড় সন্ধানে উত্তরবঙ্গে ক্যাম্প তৈরির আবেদন সিবিআইয়ের, আবেদনে মঞ্জুরী হাইকোর্টের

Bengla Jago Desk: কলকাতা থেকে যাতায়াত করে নয়, উত্তরবঙ্গে থেকেই দুর্নীতির তদন্ত করতে চায় সিবিআই। বুধবার হাইকোর্টে এমনই আবেদন রেখেছে সিবিআই, সেই আবেদন মঞ্জুরও করেছে আদালত। পাশাপাশি রাজ্যকে নির্দেশ দিয়েছে, সিবিআইয়ের ক্যাম্প তৈরির ক্ষেত্রে রাজ্যকে সাহায্য করতে হবে। আদালত সূত্রের খবর, আলিপুরদুয়ার সমবায় দুর্নীতি মামলায় কলকাতা হাইকোর্টে রিপোর্ট জমা দেওয়া হয়। কিন্তু এই দুর্নীতির শিকড় […]

Bengla Jago Desk: কলকাতা থেকে যাতায়াত করে নয়, উত্তরবঙ্গে থেকেই দুর্নীতির তদন্ত করতে চায় সিবিআই। বুধবার হাইকোর্টে এমনই আবেদন রেখেছে সিবিআই, সেই আবেদন মঞ্জুরও করেছে আদালত। পাশাপাশি রাজ্যকে নির্দেশ দিয়েছে, সিবিআইয়ের ক্যাম্প তৈরির ক্ষেত্রে রাজ্যকে সাহায্য করতে হবে।

আদালত সূত্রের খবর, আলিপুরদুয়ার সমবায় দুর্নীতি মামলায় কলকাতা হাইকোর্টে রিপোর্ট জমা দেওয়া হয়। কিন্তু এই দুর্নীতির শিকড় যে আরও গভীরে রয়েছে এবং তার তদন্ত প্রয়োজন, সেটাও স্পষ্ট করে দেওয়া হয় সিবিআইয়ের তরফে। কিন্তু কলকাতা থেকে বারবার আলিপুরদুয়ারে গিয়ে তদন্ত করার ক্ষেত্রে কিছু সমস্যা দেখা দিচ্ছে। বরং ওখানে থেকে যদি তদন্ত চালানো যেত, তাহলে, সময় যেমন কম লাগত, তেমন, কাজে গতিও আসতো। এই মর্মে আদালতের কাছে উত্তরবঙ্গে ক্যাম্প তৈরির আবেদন করা হয়।

আদালতের কাছে সিবিআইয়ের আইনজীবী আবেদন করেন, তদন্তের স্বার্থে উত্তরবঙ্গে গিয়ে ক্যাম্প করার জন্য ঘর ও গাড়ির ব্যবস্থা করার জন্য রাজ্যকে নির্দেশ দেওয়া হোক। পাশাপাশি তদন্তে সহযোগিতার জন্য অস্থায়ীভাবে রাজ্যের কাছ থেকে ২ জন এসআই, ৮ জন কনস্টেবল এবং মহিলা কনস্টেবলও দেওয়া হোক।

সিবিআইয়ের আবেদন পাওয়ার পরেই তা মঞ্জুর করেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তিনি নির্দেশে জানিয়েছেন, আগামী এক মাসের মধ্যে রাজ্যকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে। এই মামলার পরবর্তী শুনানি আগামী ১৮ ডিসেম্বর , তার মধ্যে তদন্তের অগ্রগতি রিপোর্ট প্রস্তুত করে নিতে হবে সাবিআইকে। উল্লেখ্য, আলিপুরদুয়ার মহিলা ঋণদান সমবায় সমিতিতে ৫০ কোটির বেশি টাকার দুর্নীতির অভিযোগ ওঠে। গত ২৪ অগস্ট ইডি এবং সিবিআই-কে তদন্তে করার নির্দেশ দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

Free Access