ad
ad

Breaking News

Ex-Bureaucrat Complains Against former Chief Minister of Rajasthan

সরকার ফেলার অডিও ক্লিপ কান্ডে দায়ী অশোক গেহলট, বোমা ফাটালেন সরকারি আধিকারিক, বেকায়দায় রাজস্থান কংগ্রেস

অশোক গেহলটের প্রাক্তন ওএসডি লোকেশ শর্মা দাবি করেছেন, কংগ্রেস সরকারকে ফেলার জন্য কেন্দ্রীয় মন্ত্রী গজেন্দ্র সিং শেখাওয়াত এবং কিছু কংগ্রেস নেতার মধ্যে অডিও ক্লিপ তাঁকে দিয়েছিলেন গেহলট।

Ex-Bureaucrat Complains Against former Chief Minister of Rajasthan

Bangla Jago Desk: রাজস্থানের প্রাক্তন মুখ্যমন্ত্রী অশোক গেহলটের প্রাক্তন সহকারী, লোকেশ শর্মা বুধবার দাবি করেছেন যে 2020 সালে রাজ্যের কংগ্রেস সরকারকে “পতন” করার বিষয়ে কেন্দ্রীয় মন্ত্রী গজেন্দ্র সিং শেখাওয়াত এবং দলের নেতাদের মধ্যে একটি কথিত টেলিফোন কথোপকথনের কথিত অডিও ক্লিপ তাকে দিয়েছিল কংগ্রেস প্রবীণ।

সরকার ফেলা নিয়ে অডিও ক্লিপ ফাঁসের ঘটনায় উত্তাল রাজস্থান। রাজস্থান সরকারকে ‘পতন’ নিয়ে কংগ্রেস নেতাদের সাথে গজেন্দ্র সিং শেখাওয়াতের চ্যাটের অডিও ফাঁস করেছিলেন অশোক গেহলটের প্রাক্তন ওএসডি লোকেশ শর্মা। এর আগে শর্মার দাবি করেছিলেন, সোশ্যাল মিডিয়া থেকে তিনটি ক্লিপ পেয়েছিলেন এবং সেগুলি সংবাদ সংস্থাগুলিতে ফরোয়ার্ড করেছিলেন। এবার অশোক গেহলটের প্রাক্তন ওএসডি লোকেশ শর্মা বুধবার দাবি করেছেন, 2020 সালে রাজ্যের কংগ্রেস সরকারকে ফেলার জন্য কেন্দ্রীয় মন্ত্রী গজেন্দ্র সিং শেখাওয়াত এবং কিছু কংগ্রেস নেতার মধ্যে একটি কথিত টেলিফোন কথোপকথনের ক্লিপ তাঁকে দিয়েছিলেন গেহলট। এই প্রসঙ্গে লকেশ শর্মা বলেছেন, ‘আমি সোশ্যাল মিডিয়া থেকে অডিও ক্লিপটি পাইনি। তৎকালীন মুখ্যমন্ত্রী অশোক গেহলট আমাকে একটি পেনড্রাইভের মাধ্যমে এই সমস্ত অডিও ক্লিপ দিয়েছিলেন। তিনি আমাকে বলেছিলেন তা মিডিয়াতে প্রচার করতে। আমি তার নির্দেশ পালন করেছিলাম। একটা সময় এই অদিয়ো ক্লিপ নিয়ে উত্তাল হয়েছিল রাজস্থান।

দিল্লি পুলিশ 2021 সালের মার্চ মাসে শেখাওয়াতের অভিযোগের ভিত্তিতে অপরাধমূলক ষড়যন্ত্র, অপরাধমূলক বিশ্বাস লঙ্ঘন এবং বেআইনিভাবে টেলিফোনে কথোপকথন বাধা দেওয়ার অভিযোগে লকেশ শর্মার বিরুদ্ধে এফআইআর দায়ের করেছিল। শেখাওয়াত এবং কংগ্রেস নেতাদের মধ্যে কথিত টেলিফোনিক কথোপকথনের ক্লিপগুলি সেই সময়ের উপমুখ্যমন্ত্রী শচীন পাইলট এবং তাঁর অনুগামী ১৮ জন বিধায়কের বিদোহের কথা উঠে এসছিল অশোক গেহলটের বিরুদ্ধে। এখন লোকসভা নির্বাচন চলাকালীন আবার নতুন করে সেই অডিও ক্লিপ নিয়ে সরগরম রাজনীতির ময়দান।