ad
ad

Breaking News

IND VS ZIM

IND VS ZIM : তৃতীয় টি-টোয়েন্টিতে জিম্বাবোয়েকে ২৩ রানে হারাল ভারত

হারারেতে খেলা তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে টিম ইন্ডিয়া একটি দুর্দান্ত জয় নথিভুক্ত করেছে। প্রথমে ব্যাট করে টিম ইন্ডিয়া ১৮২ রানের বিশাল স্কোর করে, জবাবে স্বাগতিক দল এই বড় লক্ষ্য অর্জন করতে পারেনি।

India beat Zimbabwe by 23 runs in the third T20I

চিত্র : সংগৃহীত

Bangla Jago Desk : প্রথম ম্যাচ হারার পর হারারেতে জয় একপ্রকার অভ্যাসে পরিণত করেছে টিম ইন্ডিয়া। দ্বিতীয় টি-টোয়েন্টিতে ১০০ রানে জয়ের পর এখন তৃতীয় টি-টোয়েন্টিতেও জিম্বাবোয়েকে ২৩ রানে হারিয়েছে টিম ইন্ডিয়া। হারারেতে খেলা ম্যাচে, ভারত প্রথমে ব্যাট করে ২০ ওভারে ১৮২ রান করে, জবাবে জিম্বাবোয়ে দল একটি ভাল লড়াই করলেও লক্ষ্যে পৌঁছাতে পারেনি। এই জয়ে টি-টোয়েন্টি সিরিজে ২-১ এগিয়ে টিম ইন্ডিয়া। টি-টোয়েন্টি সিরিজের পরের ম্যাচটি হবে শনিবার।

টিম ইন্ডিয়ার জয়ের নায়ক ছিলেন অধিনায়ক শুভমান গিল এবং অফ স্পিনার ওয়াশিংটন সুন্দর।  শুভমান গিল ৪৯ বলে ৬৬ রানের ইনিংস খেলেন। যেখানে ওয়াশিংটন সুন্দর ৪ ওভারে মাত্র ১৫ রান দিয়ে ৩ উইকেট নেন। এই দুই খেলোয়াড় ছাড়াও ২৮ বলে ৪৯ রানের ইনিংস খেলে টিম ইন্ডিয়ার জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখেন রুতুরাজ গায়কোয়াড।

[আরও পড়ুন : INDIAvsZIMBABWE : জিম্বাবোয়ে-তে ভারতীয় খেলোয়াড়দের আক্রমণের চেষ্টা! ঠিক কি কারনে আক্রমন? দেখুন ভিডিও]

জিম্বাবোয়ে দল নিশ্চিতভাবে এই ম্যাচে হেরেছে কিন্তু তারা শেষ পর্যন্ত লড়াই করেছে। এক সময় জিম্বাবোয়ে দলের অর্ধেক আউট হয়ে যায় মাত্র ৭ ওভারে। স্কোরবোর্ডে ছিল মাত্র ৩৯ রান। তবে এর পরে, ডিওন মায়ার্স এবং উইকেটরক্ষক ক্লাইভ মাদান্ডে দুর্দান্ত ব্যাটিং করে টিম ইন্ডিয়াকে ভাল লড়াই দেন। মায়ার্স ৪৯ বলে অপরাজিত ৬৫ রান করেন। ২৬ বলে ৩৭ রানের ইনিংস খেলেন মাদান্ডে। তবে এই ইনিংসগুলো জিম্বাবুয়ের জয়ের জন্য যথেষ্ট ছিল না।

তৃতীয় টি-টোয়েন্টিতে, প্লেয়িং ইলেভেনে চারটি পরিবর্তন করার পাশাপাশি, টিম ইন্ডিয়া তার ওপেনিং জুটিও পরিবর্তন করে। অধিনায়ক গিলকে নিয়ে ওপেন করতে নামেন যশস্বী জয়সওয়াল। জয়সওয়াল ও গিল একসঙ্গে ৪৯ বলে ৬৭ রানের অবদান রাখেন। জয়সওয়াল ২৭ বলে ৩৬ রান করে আউট হন। তবে গত ম্যাচের সেঞ্চুরিয়ান অভিষেক শর্মা ৯ বলে মাত্র ১০ রান করতে পারেন। এরপর ক্যাপ্টেন গিলের সঙ্গে হাফ সেঞ্চুরির জুটি গড়েন রুতুরাজ গায়কোয়াড। ৪৯ বলে ৬৬ রান করে আউট হন গিল। যেখানে গায়কোয়াড মাত্র এক রানের জন্য হাফ সেঞ্চুরি মিস করেন।