ad
ad

Breaking News

Aliens

ভিনগ্রহীরা মানুষের ছদ্মবেশে লুকিয়ে রয়েছে পৃথিবীতেই?, কী তথ্য উঠে এল হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের গবেষণায়

পৃথিবীর মতোই আর কোন গ্রহে প্রাণ আছে তা নিয়ে অসীম কৌতূহল কাজ করে সবার মনেই

Aliens are hiding on Earth in the guise of humans

সংগৃহীত

Bangla Jago Desk , Mou Basu:পৃথিবীর মতোই আর কোন গ্রহে প্রাণ আছে তা নিয়ে অসীম কৌতূহল কাজ করে সবার মনেই। আমেরিকার ঐতিহ্যশালী শিক্ষা প্রতিষ্ঠান হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের একটি সাম্প্রতিক গবেষণায় দাবি করা হয়েছে ভিনগ্রহীদের খুঁজতে আর বহু দূরের কোনো গ্রহে যাওয়ার দরকার নেই।

ভিনগ্রহীরা মানুষের ছদ্মবেশে এই পৃথিবীতেই মানুষের মাঝে লুকিয়ে থাকতে পারে। হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের হিউম্যান ফ্লোরিশিং প্রোগ্রামের গবেষকরা এই গবেষণা রিপোর্ট প্রকাশ করেছেন।গবেষণায় বলা হয়েছে, অজ্ঞাত অস্বাভাবিক ঘটনা (Unidentified anomalous Phenomena) বা ইউএফও বা ভিনগ্রহীরা চাঁদের মাটিতে মাটির নীচে এমনকি মানুষের মধ্যে লুকিয়ে থাকতে পারেন।

মাঝেমধ্যে যে অজানা ইউএফও দেখা যায় তা আসলে ভিনগ্রহীদের মহাকাশযান হতে পারে। পৃথিবীতে থাকা ভিনগ্রহীদের সঙ্গে তারা দেখা করতে আসে। এবিষয় অসংখ্য প্রমাণ ও তত্ত্ব রয়েছে। বিজ্ঞানীদের মতে যে সব ভিনগ্রহী পৃথিবীতে মানুষের মধ্যে লুকিয়ে আছে তাদের ক্রিপ্টোটেরেস্টিয়াল বলে। এর ৪ প্রকারের—হিউম্যান ক্রিপ্টোটেরেস্টিয়াল, হোমিনিড ক্রিপ্টোটেরেস্টিয়াল, এক্সট্রাটেম্পেস্ট্রিয়াল ক্রিপ্টোটেরেস্টিয়াল ও ম্যাজিক্যাল ক্রিপ্টোটেরেস্টিয়াল হতে পারে। আবার বুদ্ধিমান ডাইনোসরদের বংশধররাও মানুষের মধ্যে লুকিয়ে থাকতে পারে।দীর্ঘ গবেষণা শেষে মার্কিন মন্ত্রণালয় জানিয়েছে, পৃথিবীতে এলিয়েনের কোনো অস্তিত্ব তারা খুঁজে পাননি। এছাড়া ভিনগ্রহের প্রাণীদের কোনো যান পৃথিবীর বুকে আছড়ে পড়ার কোনো প্রমাণও পাওয়া যায়নি। স্থানীয় সময় শুক্রবার (১৬ ডিসেম্বর) এমন তথ্য দিয়েছেন পেন্টাগনের জ্যেষ্ঠ সামরিক কর্মকর্তা রোনাল্ড মোলট্রি।বিশ্ববিদ্যালয়ের ‘হিউম্যান ফ্লোরিশিং প্রোগ্রাম’ এর একদল গবেষক গবেষণাটি করেছেন। এরই মধ্যে এলিয়েন বিষয়ক গবেষণা প্রতিবেদনটিও প্রকাশিত হয়েছে।