ad
ad

Breaking News

Health

কোন ৩ খাবার ছাড়লে আপনার আয়ু বৃদ্ধি পাবে জানুন

আপনি কি চান বহু দিন বাঁচতে। সুস্থ থাকতে গেলে খেতে হবে স্বাস্থ্যকর খাবার। এমনকি দীর্ঘ আয়ু পেতে চাইলেও আপনাকে খেতে হবে স্বাস্থ্যকর খাদ্য

Know which 3 foods to avoid will increase your life expectancy

সংগৃহীত

Bangla Jago Desk: আপনি কি চান বহু দিন বাঁচতে। সুস্থ থাকতে গেলে খেতে হবে স্বাস্থ্যকর খাবার। এমনকি দীর্ঘ আয়ু পেতে চাইলেও আপনাকে খেতে হবে স্বাস্থ্যকর খাদ্য। ভাবছেন কোন খাবার গুলি খাওয়া বেশি জরুরি? কোন খাবার খেলে আপনার স্বাস্থ্য সুস্থ থাকার পাশাপাশি দীর্ঘ আয়ু হবে আপনার,  জেনে নিন সেই খাবার তালিকার নাম । এমনকি কি কোন খাবার আপনার স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকারক, কোন খাবার খেলে আপনার আয়ু কমতে পারে তাও নীচে বিস্তারিত ভাবে আলোচনা করা হল। 

অনেকেই এমন আছেন ধূমপান ছাড়া তাদের নিয়মিত ঘুম আসেনা। খাবার খাওয়ার আগে খাবার খাওয়ার পর ধূমপান করা চাই, চাই। এই নেশা এমন এক নেশা যে ছাড়া খুব সহজ কথা নয়। বাড়িতে অশান্তি হয় এই ধূমপানের কারণে তবু ছাড়া যাবে না ধূমপান করা। এর মধ্যে অনেক চিকিৎসকের মতে প্রত্যেক দিন অতিরিক্ত সংখ্যায় ধূমপান করলে বাঁচার আয়ু ১০ বছর করে কমে যাবে। তাই সুস্থ থাকতে গেলে ধূমপানের নেশা ছাড়তে হবে।

চিপস থেকে শুরু করে যে কোন ধরনের প্যাকেটজাত দ্রব্য খেলে শরীরে কোলেস্টেরলের মাত্রা সব কিছু বেড়ে যায়।  এইভাবে কোলেস্টেরলের মাত্রা বাড়তে থাকলে শরীরে নানা অসুখ হতে পারে আপনার।সকালে চায়ের সঙ্গে ভর্তি ভর্তি চিনি খাচ্ছেন। খুব বড় ভুল করছেন। চিনিতে নেই কোন পুষ্টি গুণ। ক্যানসার থেকে শুরু করে ডায়াবেটিস নানা ধরনের অসুখ আরও মাথাচারা দেয় চিনি খেলে। এই চিনি খেলেই কমতে পারে আপনার আয়ু।