ad
ad

Breaking News

Almond

Health: সকালে ঘুম থেকে উঠেই খেয়ে নিন ভেজানো কাঠবাদাম, নিমেষে গায়েব হবে শরীরের অনেক রোগ

সকালে ঘুম থেকে উঠেই অনেকে ব্রাশ করেই খেয়ে নেন ভেজানো কাঠ বাদাম। অনেকে আবার আখরোট ও চিনাবাদামও খেয়ে থাকেন।

Eat soaked almonds in the morning when you wake up, many diseases of the body will disappear instantly

সংগৃহীত

Bangla Jago Desk: সকালে ঘুম থেকে উঠেই অনেকে ব্রাশ করেই খেয়ে নেন ভেজানো কাঠ বাদাম। অনেকে আবার আখরোট ও চিনাবাদামও খেয়ে থাকেন। কিন্তু কাঠবাদাম খাওয়াই শ্রেয়। অনেকে আবার সকালে ব্রেকফাস্টের সময় খেয়ে নেন দুধ, ওটস আবার কেউ দুধ কর্নফ্লেক্স। এর মধ্যেও কাঠ বাদাম মিশিয়ে খান অনেকেই। যদি আপনি প্রতিদিন সকালে উঠে নিয়ম করে এই বাদাম খান তাহলে আপনার ক্যালশিয়াম, ভিটামিন ডি, ই এর ঘাটতি পূরণ হবে শরীরে। যাদের দাঁতের জোর আছে তারা বাজার থেকে কাঠবাদাম কিনে এনেই খেয়ে নেন। বাজারে আবার কাঠবাদাম দিয়ে তৈরি মাখন ও কিনতে পাওয়া যায়। সেই মাখন দিয়ে পাউরুটি খান অনেকেই। এতে পেটও ভরা থাকে দীর্ঘক্ষণ।

[আরও পড়ুন: Success Story: টালির ঘরে বসে দৃষ্টিহীন “বিশ্বকর্মা” অনিল তৈরি করেন সিংহাসন]

১) কাঠবাদামে রয়েছে ভিটামিন ই, ম্যাগনেশিয়াম এবং স্বাস্থ্যকর ফ্যাট। এই বাদাম ওমেগা ৩ ফ্যাটি অ্যাসিড যুক্ত। রক্তের মধ্যে যদি খারাপ কোলেস্টেরল থাকে তাহলে এই বাদাম খেলে তা নিয়ন্ত্রণে থাকবে।
২) যাদের হজমের সমস্যা আছে তারা খেয়ে নিতে পারেন কাঠবাদাম। তবে জলে ভিজিয়ে খোসা ছাড়িয়ে এই বাদাম খেতে হবে আপনাকে। শিশু ও বৃদ্ধদেরও দেওয়া হয় এই বাদাম।
৩) বিকেলে মুড়ির সাথেও খেতে পারেন কাঠবাদাম। কাঠবাদাম ভাজা খেতেও মন্দ লাগেনা। নুন গোলমরিচ ছড়িয়ে মুচমুচে করে ভেজে নিন কাঠবাদাম। তবে যদি আপনার মধ্যে উচ্চ রক্তচাপের সমস্যা থাকে তাহলে এই নুন দেওয়া বাদাম খাওয়া মোটেই উচিত হবেনা স্বাস্থ্যের পক্ষে।
৪) গরুর দুধে যে পরিমাণ ফ্যাট আছে তা কাঠবাদামের মধ্যে নেই। উপরন্তু কাঠবাদামের মধ্যে রয়েছে স্বাস্থ্যকর ফ্যাট, ফাইবার এবং প্রোটিন। কাঠবাদাম খাওয়া হার্টের পক্ষে খুব ভালো।
৫) গরুর দুধ খেলে যাদের সমস্যা হয় তারা খেয়ে নিতে পারেন কাঠ বাদাম। এই বাদামে ক্যালোরি পরিমাণ অনেক কম ।