ad
ad

Breaking News

By-election

By-election: বিক্ষিপ্ত কিছু ঘটনা বাদ দিয়ে মোটের ওপর শান্তিতেই মিটল উপনির্বাচন, জয় নিয়ে আশাবাদী শাসকদল

বিক্ষিপ্ত কিছু গন্ডগোল বাদ দিলে মোটের ওপর শান্তিতেই মিটল উপ-নির্বাচন। মানিকতলা,বাগদা,রাণাঘাট-দক্ষিণ ও রায়গঞ্জের জন্য মোতায়েন করা হয় ৭০কোম্পানি কেন্দ্রীয় বাহিনী।

The ruling party is hopeful of winning the elections peacefully

ছবিঃ সংগৃহীত

Bangla jago Desk: বিক্ষিপ্ত কিছু গন্ডগোল বাদ দিলে মোটের ওপর শান্তিতেই মিটল উপ-নির্বাচন। মানিকতলা,বাগদা,রাণাঘাট-দক্ষিণ ও রায়গঞ্জের জন্য মোতায়েন করা হয় ৭০কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। কমিশনের তরফে জানানো হয়েছে,৪কেন্দ্রে বিকেল ৫টা পর্যন্ত ভোট পড়েছে ৬২.৭১শতাংশ। চারটি কেন্দ্রে গ্রেফতার করা হয়েছে ৩১জনকে।

লোকসভার ভোট মিটতে না মিটতেই এবার হয়ে গেল বিধানসভার উপ-নির্বাচন। কড়া নিরাপত্তায় নির্বাচন হয়  মানিকতলা,বাগদা,রাণাঘাট দক্ষিণও রায়গঞ্জে। এই ৪টি আসনে মূলতঃ তৃণমূল কংগ্রেসের সঙ্গে বিজেপির লড়াই হচ্ছে। মানিকতলার বিধায়ক সাধন পাণ্ডে প্রয়াত হওয়ায় আসনটি শূন্য হয়।সেই আসনে সাধন পাণ্ডের স্ত্রী সুপ্তি পাণ্ডে তৃণমূল কংগ্রেসের টিকিটে লড়ছেন। আর বিজেপির হয়ে প্রতিদ্বন্দ্বীতা করছেন কল্যাণ চৌবে।অন্যদিকে,রায়গঞ্জে কৃষ্ণ কল্যাণী,রাণাঘাট দক্ষিণে মুকুটমণি অধিকারী ও বাগদায় বিশ্বজিত দাস লোকসভায় লড়ার জন্য তাঁদের বিধায়ক পদ ছেড়ে দেন।তাই এই ৩টি আসন শূন্য হয়।৪কেন্দ্র দখলে রাখার জন্য  দুই শিবিরই প্রচারে  সাড়া ফেলতে চায়। ৪কেন্দ্রের জন্য মোতায়েন করা হয় ৭০কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। বিকেল ৫টা পর্যন্ত ৪কেন্দ্রে ভোট পড়ে ৬২.৭১শতাংশ।রায়গঞ্জে  ৬৭.১২ শতাংশ,রানাঘাট দক্ষিণে   ৬৫.৩৭শতাংশ,বাগদায় ৬৫.১৫শতাংশ এবং মানিকতলায় ৫১.৩৯ শতাংশ ভোট পড়ে। কলকাতা উত্তরে অবস্থিত মানিকতলা কেন্দ্রে টানটান লড়াই হচ্ছে। বিজেপি প্রার্থী কল্যাণ চৌবেকে দেখে স্থানীয় মানুষ বিক্ষোভ দেখান। এই কেন্দ্রে বিজেপি প্ররোচনা ছড়িয়ে  আর প্রলোভান দেখিয়ে ভোটে জেতার চেষ্টা করে বলে অভিযোগ করে তৃণমূল কংগ্রেস। তৃণমূল প্রার্থী সুপ্তি পাণ্ডে,বিরোধীদের বোল্ড আউট করতে অনেকটাই কনফিডেন্ট।

রানাঘাটের নোকারি গ্রাম পঞ্চায়েতের ১৭২ নম্বর বুথে কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে বিনা কারণে লাঠিচার্জের অভিযোগ করেন তৃণমূল প্রার্থী মুকুটমণি অধিকারী। পুলিশ এনিয়ে নিষ্ক্রিয়, বলছেন সমর্থকরা। সকালে সবুজ শাড়ি পরে বাগদার  তৃণমূল প্রার্থী মধুপর্ণা ঠাকুর বুথ পরিদর্শনে বেরন। তিনিই উপনির্বাচনে কনিষ্ঠতম প্রার্থী।  রায়গঞ্জেও বিক্ষিপ্ত অশান্তি লক্ষ্য করা যায়। তবে মোটের ওপর শান্তিতেই ৪কেন্দ্রের ভোট  মিটেছে বলে  জানিয়েছে নির্বাচন কমিশন।