ad
ad

Breaking News

India-Russia

India-Russia :পশ্চিমাদের কটাক্ষ করে, মোদি-পুতিনের বৈঠক নিয়ে মিম রুশ মিডিয়ার

দুই নেতার এই বৈঠকের দিকে নজর রাখছে গোটা বিশ্ব। তাই দুই নেতার ছবি ও ভিডিওও আলোচনায় রয়েছে। এমনই একটি ভিডিও রয়েছে, যার কারণে পশ্চিমা দেশগুলি বিশেষ করে আমেরিকাকে কটূক্তি করা হচ্ছে।

pm modi russia visit russian media taunts west through meme

ছবিঃ সংগৃহীত

Bangla Jago Desk : রাশিয়া সফরে রয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মস্কোয় পৌঁছলে নরেন্দ্র মোদিকে স্বাগত জানান রাশিয়ার প্রেসিডেন্ট পুতিন। পিএম মোদিকে জড়িয়ে ধরলেন পুতিন। একটি ব্যক্তিগত বাড়িতে রাতের খাবারের ব্যবস্থা করা হয়েছে। দুই নেতার এই বৈঠকের দিকে নজর রাখছে গোটা বিশ্ব। তাই দুই নেতার ছবি ও ভিডিওও আলোচনায় রয়েছে। এমনই একটি ভিডিও রয়েছে, যার কারণে পশ্চিমা দেশগুলি বিশেষ করে আমেরিকাকে কটূক্তি করা হচ্ছে।

১৪ সেকেন্ডের এই ভিডিওতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং রাশিয়ার প্রেসিডেন্ট পুতিনকে আলিঙ্গন করতে দেখা যাচ্ছে। এই ভিডিওতে তৈরি করা মেমে আমেরিকার রূপে এক শিশুকে দেখানো হয়েছে, যে মোদি ও পুতিনের বৈঠকের কারণে খুব কষ্ট পাচ্ছে এবং কাঁদছে। এর পাশাপাশি পশ্চিমা দেশগুলোর মিডিয়াকেও হতাশা দেখানো হয়েছে মেমে। এই ভিডিওটি বেশ ভাইরাল হচ্ছে। এটি @Sputnik_India অ্যাকাউন্টে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম X-এ শেয়ার করা হয়েছে।

মঙ্গলবার রাশিয়া সফরে আসা প্রধানমন্ত্রী মোদি রাশিয়াকে ভারতের সুখ-দুঃখের সঙ্গী বলে বর্ণনা করেছেন। রাশিয়াকে সবচেয়ে নির্ভরযোগ্য বন্ধু হিসেবে উল্লেখ করে প্রধানমন্ত্রী প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের নেতৃত্বের প্রশংসা করেন। প্রধানমন্ত্রী বলেছেন যে ভারত ও রাশিয়ার মধ্যে সম্পর্ক পারস্পরিক বিশ্বাস এবং সম্মানের একটি শক্তিশালী ভিত্তির উপর নির্মিত। মোদি-পুতিনের এই বৈঠক নিয়ে তীব্র প্রতিক্রিয়া জানিয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কি। এই বৈঠক নিয়ে তিনি হতাশা প্রকাশ করেছেন। এটিকে শান্তি প্রচেষ্টার জন্য একটি বড় ধাক্কা হিসেবেও অভিহিত করা হয়েছে।