ad
ad

Breaking News

America

America: আমেরিকায় ভারত দিবসের প্যারেডে দেখা যাবে রামমন্দিরের ঝলক, মুখ্য অতিথির নামে থাকছে চমক

আর মাত্র কয়েকটা দিনের অপেক্ষা। তারপরেই ভারতের স্বাধীনতা দিবস। সেই উপলক্ষে ভারতের স্বাধীনতা দিবস স্মরণে আমেরিকায় হতে চলেছে কুচকাওয়াজ।

A glimpse of Ram Mandir will be seen in the India Day Parade in America

Bangla Jago Desk: আর মাত্র কয়েকটা দিনের অপেক্ষা। তারপরেই ভারতের স্বাধীনতা দিবস। সেই উপলক্ষে ভারতের স্বাধীনতা দিবস স্মরণে আমেরিকায় হতে চলেছে কুচকাওয়াজ। ১৫ আগষ্ট ভারতের স্বাধীনতা দিবস। সেই উপলক্ষ্যে নিউ ইয়র্কে ১৮ আগস্ট অনুষ্ঠিত কুচকাওয়াজে বিশেষ মূকনাট্য পরিবেশিত হবে।

জানা যায়, ইন্ডিয়া ডে প্যারেডে, নিউ ইয়র্কের রাস্তাগুলি ভগবান রামের ভক্তিতে সিক্ত হতে দেখা যাবে। এই বার্ষিক কুচকাওয়াজটি ভারতের বাইরে ভারতের স্বাধীনতা দিবসের সবচেয়ে বড় উদযাপন। এই অনুষ্ঠানে প্রথমবারের মতো অযোধ্যার রাম মন্দিরের প্রতিরূপও থাকবে। শহর ও এর আশেপাশের হাজার হাজার ভারতীয়-আমেরিকান অন্তর্ভুক্ত থাকবে এই অনুষ্ঠানে।

[আরও পড়ুন: Mateli block: জলপাইগুড়িতে গৃহস্থের বাড়ি থেকে উদ্ধার বিশাল কিং কোবরা

প্রত্যেক বছর ফেডারেশন অফ ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন দ্বারা আয়োজিত হয় ইন্ডিয়া ডে প্যারেড। ভারতের স্বাধীনতা দিবস উপলক্ষে এটি ভারত বহির্ভূত সবচেয়ে বড় অনুষ্ঠান বলে মনে করা হয়।

[আরও পড়ুন: Toofan Box Office Kolkata: ওপার বাংলায় ‘তুফান ‘ এ জনজোয়ার, এপার বাংলায় ছবিতে ভাটা

ফেডারেশন অফ ইন্ডিয়ান অ্যাসোসিয়েশনের পক্ষ জানানো হয়, এই কুচকাওয়াজে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিখ্যাত ভারতীয় অভিনেতা পঙ্কজ ত্রিপাঠি। কুচকাওয়াজটি নিউইয়র্ক শহরের বিখ্যাত ম্যাডিসন অ্যাভিনিউয়ের মধ্য দিয়ে যাবে এবং এই অনুষ্ঠানে অংশ নেবেন হাজার হাজার ভারতীয় প্রবাসী ।