ad
ad

Breaking News

IndiGo

IndiGo: দুর্গাপুর থেকে আরও তিনটি শহরের মধ্যে বিমান চলাচল শুরু হচ্ছে

আগামী ৩০ আগস্ট থেকে ইন্ডিগো এয়ারলাইন্সের বিমান চলাচল শুরু হবে দুর্গাপুর কাজী নজরুল ইসলাম বিমানবন্দর থেকে ভুবনেশ্বরের মধ্যে

Flights between three other cities are starting from Durgapur

ছবি : সংগৃহীত

Bangla Jago Desk : দুর্গাপুর এর সঙ্গে বিমান যোগাযোগে আরও নতুন নতুন শহরের সংযুক্তি হচ্ছে। এই শিল্প শহরের সঙ্গে ভারতের অন্যান্য শহরের যোগাযোগ আরও সহজ হচ্ছে। দুর্গাপুরের কাজী নজরুল ইসলাম বিমানবন্দর থেকে আগেই দিল্লি, মুম্বই, চেন্নাই, বেঙ্গালুরু ও হায়দ্রাবাদের সরাসরি ফ্লাইট চালু ছিল। এবার আরও তিনটি শহরের মধ্যে বিমান পরিষেবা চালু হতে চলেছে। এই তিনটি শহর হল ভুবনেশ্বর, বাগডোগরা এবং গুয়াহাটি। পশ্চিমবঙ্গের এই ইস্পাত নগরী ভারতের বিভিন্ন শহরের নাগালের মধ্যে চলে আসছে। আগামী ৩০ আগস্ট থেকে ইন্ডিগো এয়ারলাইন্সের বিমান চলাচল শুরু হবে দুর্গাপুর কাজী নজরুল ইসলাম বিমানবন্দর থেকে ভুবনেশ্বরের মধ্যে। প্রতিদিন এই বিমান পরিষেবা চালু থাকবে।

[ আরও পড়ুন – Snake Bite : জীবন্ত সাপ হাতে হাসপাতালে গৃহবধূ! ঘটনা জানলে চমকে যাবেন আপনিও]

ইন্ডিগো এয়ারলাইন্স সূত্রে জানা গিয়েছে বিমানটি প্রতিদিন দুপুর ১২.৫৫মিনিটে দুর্গাপুর পৌঁছবে। প্রতিদিন বিকেল ৪.৩৫ মিনিটে দুর্গাপুর থেকে ছেড়ে যাবে। অন্যদিকে দুর্গাপুর-বাগডোগরার মধ্যে সপ্তাহে চার দিন বিমান চলাচল করবে। দুর্গাপুর থেকে বাগডোগরা উদ্দেশ্যে রওনা হবে ১.১৫ মিনিটে এবং ফিরবে ৪.৫ মিনিটে। দুর্গাপুর এবং গুয়াহাটির মধ্যে সপ্তাহে তিনবার বিমান চলাচল করবে। দুর্গাপুর থেকে ৩.১৫ মিনিটে বিমানটি ছেড়ে যাবে। এই বিমানটি আবার ফিরে আসবে ৪.৫০ মিনিটে। এই তিনটি রুটে বিমান পরিষেবা চালু হওয়ায় উপকৃত হবেন ওই এলাকার নাগরিকরা।

[ আরও পড়ুন – Jamai Sasthi 2024 : জামাইকে ঠান্ডা রাখতে ফ্যান কেনার ভিড় সিউড়িতে]

বিশেষ করে ভুবনেশ্বরের সঙ্গে বিমান পরিষেবা চালু হওয়ার ফলে আসানসোল, চিত্তরঞ্জন, বর্ধমান, বাঁকুড়া, বিষ্ণুপুর, পুরুলিয়া, রানীগঞ্জ, সাঁইথিয়া, সিউড়ি, বোলপুর, রামপুরহাট এবং ঝাড়খণ্ডের ধানবাদ, বোকারোর বাসিন্দারা আরও সহজে পৌঁছাতে পারবেন। বাগডোগরা ও গুয়াহাটি যাওয়ার জন্য আর কলকাতায় আসতে হবে না। সহজেই গন্তব্যে পৌঁছাতে পারবেন নাগরিকরা। দুর্গাপুর কাজী নজরুল ইসলাম বিমানবন্দর থেকে ইন্ডিগো এয়ারলাইন্স পরিষেবা পরিচালনা করে। প্রতিদিন দিল্লি, বেঙ্গালুরু এবং হায়দরাবাদে বিমান পরিষেবা চালু রয়েছে। এছাড়াও সপ্তাহে চারদিন মুম্বই এবং চেন্নাইয়ের সঙ্গে সপ্তাহে তিন দিন বিমান পরিষেবা চালু রয়েছে।