ad
ad

Breaking News

Drop box launched in Sonarpur

Sonarpur: বিধায়ককে জানানো যাবে অভিযোগ, সোনারপুর চালু হল ড্রপ বক্স

এলাকার মানুষ যে কোনও অভিযোগ জানাতে পারবেন বিধায়ককে। এলাকার কোনও সমস্যার কথা যেমন জানানোর সুযোগ মিলবে, তেমনই স্থানীয় স্তরে কোনও নেতার দুর্নীতির কোথাও তুলে ধরা যাবে।

Drop box launched in Sonarpur

ছবিঃ নিজস্ব

Bangla Jago Desk: এলাকার মানুষ যে কোনও অভিযোগ জানাতে পারবেন বিধায়ককে। এলাকার কোনও সমস্যার কথা যেমন জানানোর সুযোগ মিলবে, তেমনই স্থানীয় স্তরে কোনও নেতার দুর্নীতির কোথাও তুলে ধরা যাবে। দলীয় নেতৃত্ব প্রয়োজনীয় ব্যবস্থা নেবে। মানুষের জন্য ড্রপ বক্স বাসানো হল সোনারপুরে। অভিযোগপত্র নিজেই সংগ্রহ করবেন বিধায়ক। থাকবে নাম-পরিচয় গোপন।

তৃণমূল নেতা হোন বা কাউন্সিলর যদি তাঁদের বিরুদ্ধে কোনও অভিযোগ থাকে তা জানাতে পারবে সাধারণ মানুষ। বিধায়কের কাছে লিখিত ভাবে এই অভিযোগ জানাতে চালু হল ড্রপ বক্স। এমনকী এলাকার উন্নয়ন নিয়ে কোনও দাবি থাকলে তাও জানাতে পারবে মানুষ। কোনও সমস্যা থাকলে দ্বারস্থ হতে পারে বিধায়কের। নাম-পরিচয় গোপন রাখার আশ্বাস দিয়েছেন বিধায়ক। মানুষের আরও কাছে পৌঁছতে, তাঁদের সমস্যা সমাধানে এমনই অভিনব উদ্যোগ নিলেন সোনারপুর উত্তর বিধানসভা কেন্দ্রের বিধায়ক ফিরদৌসি বেগম।  সোনারপুর উত্তর বিধানসভার কেন্দ্রের অন্তর্গত অত্যন্ত জনবহুল গড়িয়া স্টেশন এলাকায় রাখা হয়েছে এই ড্রপ বক্স। বক্সের চাবি ইতিমধ্যেই হস্তান্তর করা হয়েছে বিধায়ককে। তিনি নিজেই এই বক্সের চাবি খুলবেন। যে সমস্ত অভিযোগ জমা পড়বে তা খতিয়ে দেখবেন। দলের নেতা, কর্মী, কাউন্সিলরদের বিরুদ্ধে কোনও অভিযোগ জমা পড়লে দলীয় নেতৃত্বকে জানানো হবে বলে জানান বিধায়ক। অভিযোগকারীর নাম-পরিচয় গোপন রাখারও আশ্বাস দিয়েছেন তিনি।

ইতিমধ্যেই এই ড্রপ বক্সে অভিযোগ জমা করতে শুরু করেছে সাধারণ মানুষ। বিধায়কের এই উদ্যোগে খুশি এলাকার বাসিন্দারা। তাদের বক্তব্য, এই ড্রপ বক্সে গোপনে এলাকার সমস্যা, নেতাদের দুর্নীতির কথা তুলে ধরে বিধায়ককে জানাতে পারবেন।

অনেক সময় অনেক মানুষ জনপ্রতিনিধিদের কাছে যেতে পারেন না। কোনও নেতার দুর্নীতির কথা জানাতে পারেন না। এবার সাধারণ মানুষকে সেই সুযোগ করে দিলেন বিধায়ক। যেখানে নাম পরিচয় গোপন রেখে এলাকার সমস্যার ছাড়াও স্থানীয় স্তরের নেতাদের দুর্নীতির কথা তুলে ধরার সুযোগ পাচ্ছে মানুষ।