ad
ad

Breaking News

king cobra

Mateli block: জলপাইগুড়িতে গৃহস্থের বাড়ি থেকে উদ্ধার বিশাল কিং কোবরা

একটানা বৃষ্টি, জলমগ্ন ডুয়ার্সের বিভিন্ন এলাকা। টানা বৃষ্টিতে সাধারণ মানুষের জনজীবন যেমন বিপর্যস্ত হয়ে পড়েছে তেমনি সমস্যায় পড়েছে জঙ্গলে থাকা বন্যপ্রাণীগুলিও

A huge king cobra was recovered from a householder's house in Jalpaiguri

ছবিঃ নিজস্ব

Bangla jago Desk: একটানা বৃষ্টিতে জলমগ্ন জলপাইগুড়ির বিভিন্ন এলাকা। শুধু যে জলমগ্ন তা নয়, বলতে গেলে সাধারন মানুষের জনজীবন একেবারে বিপর্যস্ত হয়ে পড়েছে। সমস্যায় রয়েছেন জলপাইগুড়ির সাধারন মানুষ থেকে শুরু করে জঙ্গলে থাকা বন্যপ্রাণীগুলিও। নিরাপদ আশ্রয়ের খোঁজে যত্রতত্র ঘুরে বেড়াচ্ছে বিভিন্ন বন্যপ্রাণী। তবে এবার আশ্রয়ের খোঁজে সটান গৃহস্থের বাড়ির ভেতরে ঢুকে পড়ল আস্ত এক কিং কোবরা।

ঘটনাটি ঘটেছে জলপাইগুড়ি জেলার অন্তর্গত ডুয়ার্সের মেটেলি ব্লকের মূর্তি সংলগ্ন এলাকায়।
জানা যায়, বুধবার মূর্তি বনবস্তি এলাকার বাসিন্দা বিশ্বনাথ ওরাওয়ের রান্নাঘরে হঠাৎ একটি কিং কোবরা ঢুকে পড়ে। এদিন কিং কোবরাটিকে দেখতে পেয়ে বাড়ির সদস্যরা আতঙ্কিত হয়ে পড়েন। এরপর খবর দেওয়া হয় চালসার সর্পপ্রেমি দিবস রাইকে। সেইসাথে সেখানে আসেন এলাকার যৌথ বন সুরক্ষা কমিটির সদস্য সাবুল হক। দিবস এসে প্রায় আধ ঘন্টার প্রচেষ্টায় কিং কোবরাটিকে উদ্ধার করেন। এরপর সেটিকে নিয়ে যাওয়া হয় মূর্তি বিট অফিসে। কিং কোবরাটি সুস্থ থাকায় এদিনই সেটিকে গরুমারা জঙ্গলে ছেড়ে দেওয়া হয়।

[আরও পড়ুন: North 24 Parganas: জানেন কি আমাদের রাজ্যেই আছে আস্ত এক ফুচকা পাড়া, পাওয়া যায় আমিষ, নিরামিষ সহ রকমারি ফুচকা

উদ্ধার হওয়া কিং কোবরাটি লম্বায় প্রায় ১২ ফিট বলে জানা গেছে। পাশাপাশি এদিন দক্ষিণ ধূপঝোরা এলাকা থেকে দুটি গোখরো সাপকেও উদ্ধার করা হয়। সেইসাথে জাকরিকোনা এলাকায় মাছ ধরার জালে একটি অজগর সাপও আটকে পড়ে। সেটিকেও উদ্ধার করা হয়েছে। তবে জলপাইগুড়িতে বিষাক্ত সাপ মেলার ঘটনা আজকেই নতুন নয় এর আগেও বহুবার লোকালয়ের মধ্যে টহল দিতে দেখা গিয়েছে গোখরো থেকে শুরু করে অজগর সহ নানান ধরনের বিষাক্ত সাপকে।