ad
ad

Breaking News

2024 Lok Sabha Election

2024 Lok Sabha Election: মুর্শিদাবাদে ভোটে বিক্ষিপ্ত অশান্তি, বুথে গিয়ে চড়াও বিজেপি প্রার্থী, রণংদেহি সেলিম

মুর্শিদাবাদ জেলায় ভোট গ্রহণকে কেন্দ্র করে সকাল থেকে বেশ কিছু বুথে অশান্তির আবহও

2024 Lok Sabha Election: Scattered unrest in Murshidabad polls, BJP candidates go to the booths

Bangla Jago Desk : মুর্শিদাবাদ জেলায় ভোট (2024 Lok Sabha Election) গ্রহণকে কেন্দ্র করে সকাল থেকে বেশ কিছু বুথে অশান্তির আবহও। কোথাও বিজেপি প্রার্থী বুথে গিয়ে চড়াও হয়েছেন ভোটারদের ওপর, আবার কোন বুথে সিপিএম প্রার্থী মোহাম্মদ সেলিমকে রনংদেহি মূর্তিতে দেখা গেল। কলার চেপে হাত ধরে টেনে আনতেও দেখা যায়, আইন হাতে তুলে নিতে দেখা যায় মহম্মদ সেলিমকে। ইতিমধ্যে নির্বাচন কমিশনে বেশকিছু অভিযোগ জমা দিয়েছে তৃণমূল কংগ্রেস। ভোটের দিন বুথে গিয়ে বিরোধী প্রার্থীদের এহেন ভূমিকার কড়া সমালোচনা করেছে তৃণমূল নেতৃত্ব। তৃণমূল কংগ্রেসের মুখপাত্র ঋজু দত্ত অভিযোগ করে বলেছেন বিজেপি প্রার্থী ধনঞ্জয় ঘোষ শীতলকুচির হুমকি দিয়েছেন। কেন্দ্রীয় বাহিনীকে নিয়ে শীতলকুচি পড়াতে হুশিয়ারি ছুড়েছে বিজেপি প্রার্থী। এধরনের নানান অভিযোগে মুর্শিদাবাদের ভোটের রণাঙ্গন সকাল থেকে উত্তপ্ত। মহম্মদ সেলিমকে দেখে গো ব্যাক স্লোগান।

2024 Lok Sabha Election





তৃণমূলকে হুমকি, হাতাহাতি, জঙ্গিপুরের বিজেপি প্রার্থীর বিরুদ্ধে কমিশনে অভিযোগ। জঙ্গিপুর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থীর বিরুদ্ধে নির্বাচন কমিশনে অভিযোগ জানালো তৃণমূল কংগ্রেস। একটি ভোটগ্রহণ কেন্দ্রে গিয়ে ভোটারদের উপর চড়াও হন বলে অভিযোগ। ভোটারদের সঙ্গে ধাক্কাধাক্কিতে জড়িয়ে পড়েন বিজেপি প্রার্থী। এই বুথেই ওই বিজেপি প্রার্থী তৃণমূল কংগ্রেসকে উদ্দেশ্য করে বলেন “‘কার কত হিম্মত আছে দেখে নেব। কে কত বড় মস্তান বুঝে নেব।” তৃণমূল কংগ্রেস কমিশনে অভিযোগ করেছে তাদের ব্লক সভাপতি ওপর আক্রমণ চালিয়েছেন বিজেপি প্রার্থী ধনঞ্জয় ঘোষ। কেন্দ্র বাহিনীর সাহায্য নিয়ে ভোটারদের ভয় দেখাচ্ছে বিজেপি অভিযোগ তৃণমূলের। তৃতীয় দফার ভোটে জঙ্গিপুরের বিজেপি প্রার্থীর এই হুমকিকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায়। স্থানীয় সূত্রে জানা গিয়েছে ওই বুথে ধনঞ্জয় ঘোষ এক তৃণমূল নেতার সঙ্গে হাতাহাতিতে জড়িয়ে পড়েন।

বুথ থেকে ভুয়ো এজেন্ট ধরলেন সিপিএম প্রার্থী সেলিম। ভোটগ্রহণ শুরু হতে না হতেই অশান্তির আবহাও মুর্শিদাবাদ জেলায়। বুথ জ্যাম থেকে শুরু করে বোমাবাজি, হুমকি – একাধিক অভিযোগ উঠে এসেছে বিভিন্ন বুথ থেকে। রানীনগরের গোপীনাথপুরে একটি বুথে সিপিএমের এজেন্টকে মারধরের অভিযোগ ওঠে। অভিযোগ পেয়ে বুথে ছুটে যান সিপিএম প্রার্থী মহম্মদ সেলিম। ওই বুথ থেকে ভুয়ো এজেন্ট ধরেন তিনি। এই নিয়ে চরম উত্তেজনা ছড়ায় ওই এলাকায়।

রানীনগরের আর একটি বুথেও চরম অশান্তির ঘটনা ঘটে সকাল সকাল। ভোটারদের ভয় দেখানোর অভিযোগ উঠেছে। এক এজেন্ট কলাবাগানে গিয়ে আশ্রয় নেয়। নির্বাচন কমিশনে অভিযোগ জমা পড়েছে। এই ঘটনার খবর পেয়ে ঘটনার ফলে পৌঁছায় কুইক রেসপন্স টিম। পরিস্থিতি স্বাভাবিক হয়েছে বলে কমিশন সূত্রে খবর। তবে এর প্রভাব বুকের ভেতর পড়েনি বলেই কমিশন সূত্রে জানা গিয়েছে।