ad
ad

Breaking News

Lok Sabha Election 2024

Lok Sabha Election 2024: মালদা থেকে মুর্শিদাবাদ, ২ জেলার ৪ কেন্দ্রে ভোট, বিক্ষিপ্ত অশান্তি, কড়া নজরদারি কমিশনের

নিজেদের গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করতে ভোটারদের মধ্যে সকাল থেকেই ব্যাপক উৎসাহ উন্মাদনা দেখা যায়।

Lok Sabha Election 2024: Malda to Murshidabad, polling in 2 districts

Bangla Jago Desk : তৃতীয় দফায় রাজ্যের চারটি লোকসভা কেন্দ্রে ভোটগ্রহণ (Lok Sabha Election 2024) চলছে। মালদা উত্তর, মালদা দক্ষিণ, মুর্শিদাবাদ এবং জঙ্গিপুরের বুথে বুথে সকাল থেকে দীর্ঘ লাইন। নিজেদের গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করতে ভোটারদের মধ্যে সকাল থেকেই ব্যাপক উৎসাহ উন্মাদনা দেখা যায়। সকাল থেকে বেশ কয়েকটি বুথে কিছু বিক্ষিপ্ত অশান্তির ঘটনা ঘটে। মুর্শিদাবাদ লোকসভা কেন্দ্রের ডোমকলের বেশ কয়েকটি বুথে সকাল থেকে অশান্তির আবহ ছড়ায়। নির্দিষ্ট অভিযোগ পাওয়ার সঙ্গে সঙ্গে নির্বাচন কমিশনের পক্ষ থেকে কড়া পদক্ষেপ গ্রহণ করা হয়। দ্রুততার সঙ্গে সেই সব বুথে পাঠানো হয়েছে কুইক রেসপন্স টিম।

মালদার বেশ কয়েকটি বুথে সকাল থেকে ইভিএম বিভ্রাটের খবর আসে। মুর্শিদাবাদেও একই অভিযোগ আসে কয়েকটি বুথ থেকে। নির্বাচন কমিশনের পক্ষ থেকে সেই সব বুথে ইভিএম বিভ্রাট কাটানো হয়। তারপর শুরু হয় ভোটগ্রহণ। ডোমকলের দক্ষিণ নগর মাঠপাড়ার একটি বুথে অশান্তির ঘটনা ঘটে সাতসকালে। সঙ্গে সঙ্গে সেখানে পৌঁছায় কুইক রেসপন্স টিম। মুর্শিদাবাদের রাণীনগরের একটি বুথে শাসক ও বিরোধীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। ডোমকল ও হরিহর পাড়ার কিছু এলাকায় বোমাবাজির অভিযোগ ওঠে। অভিযোগ পেয়ে পদক্ষেপ নেয় কমিশন।মুর্শিদাবাদ লোকসভা কেন্দ্রের করিমপুর বিধানসভা এলাকার কয়েকটি বুথের বাইরে অশান্তির খবর পৌঁছায়। বহিরাগতদের জমায়েতের অভিযোগ পাওয়া মাত্রই কড়া পদক্ষেপ গ্রহণ করে কমিশন।
মুর্শিদাবাদ জেলাতে নির্বাচন নির্বিঘ্নে সম্পন্ন করতে ১৭৮ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন হয়েছে। পাশাপাশি রয়েছে রাজ্য পুলিশের কড়া নজরদারি। বুথের ভিতরে এবং বাইরে যে কোন ধরনের অশান্তির ঘটনার অভিযোগ আসামাত্রই পদক্ষেপ নিচ্ছে কমিশন।





মালদার ইংরেজবাজারের একটি বুথে অশান্তির ঘটনা ঘটেছে। ওই বুথে বিজেপি প্রার্থী শ্রীরূপা মিত্র চৌধুরী পুলিশের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন। বিজেপি প্রার্থী ওই বুঝে অগ্নিশর্মা হয়ে উঠলে অশান্তি বেড়ে যায়। পাল্টা শাসকদলের কর্মী সমর্থকরা জড়ো হলে পরিস্থিতি অগ্নিগর্ভ হয়। পুলিশ দু’পক্ষকে সরিয়ে দিয়ে পরিস্থিতির স্বাভাবিক করে। এদিকে ভোটের দিন সকালে শাসক তৃণমূল কংগ্রেসকে কড়া হুমকি দিয়েছে বিজেপি প্রার্থী ধনঞ্জয় ঘোষ। বিজেপি প্রার্থীর হুমকি কত দম আছে রিগিং করে দেখাক, মস্তানি বন্ধ করে দেব। পাল্টা প্রতিক্রিয়া দিয়েছে তৃণমূল কংগ্রেস। তৃণমূলের অভিযোগ সকাল থেকে এই দুই জেলার বিভিন্ন বুথে অশান্তির চেষ্টা চালাচ্ছে বিরোধীরা। উস্কানিমূলক মন্তব্য করে ভোটারদের মধ্যে ভয়-ভীতি প্রদর্শন করছে। সাধারণ মানুষ এর জবাব দেবে।

সকাল থেকে অশান্তি ছড়িয়ে পড়ে মুর্শিদাবাদ লোকসভা কেন্দ্রের হরিহরপাড়া বিধানসভার ধরমপুর অঞ্চলে। পাথরঘাটা গ্রামে কংগ্রেস নেতার বাড়ি লক্ষ্য করে বোমাবাজির অভিযোগ ওঠে। ঘটনায় চাঞ্চল্য ছড়ায় এলাকায়। ওই কংগ্রেস কর্মীর বাড়ির সামনে গুলির ঘটনা ঘটে। ওই কংগ্রেস কর্মীর নাম মেকাইল হোসেন। ধরমপুর অঞ্চলের কংগ্রেসের অঞ্চল সভাপতি। হরিহর পাড়ার শংকরপুরে বোমাবাজির ঘটনা ঘটে। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। বুথের খুব কাছে এই ঘটনা ঘটেছে বলে স্থানীয় সূত্রে খবর।গোপীনাথপুরে একটি বুথে এজেন্টের উপর আক্রমণের অভিযোগ উঠেছে। খবর পেয়ে সেখানে পৌঁছাই সিপিএম প্রার্থী মহম্মদ সেলিম। জঙ্গিপুরে বিজেপি প্রার্থী ভোটারদের উপর হামলা চালিয়েছে বলে অভিযোগ উঠেছে। সেখানে কিছু ভোটারের উপর চড়াও হন বিজেপি প্রার্থী। এই নিয়ে চরম অশান্তি ছড়িয়ে পড়ে। এই নিয়ে নির্বাচন কমিশনের অভিযোগ জানিয়েছে তৃণমূল কংগ্রেস। বুথ চত্বরে অশান্তি ছড়াতে চাইছে বিজেপি অভিযোগ তৃণমূলের।